সেবা প্রদানের প্রতিশ্রুতি (সিটিজেন চার্টার)
ক্রমিক |
সেবার নাম |
সেবা প্রদানে সর্বোচ্চ সময় |
প্রয়োজনীয় কাগজপত্র |
প্রয়োজনীয় কাগজপত্র/আবেদন ফরম প্রাপ্তিস্থান |
সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি (যদি থাকে) |
শাখার নামসহ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার পদবি,অফিসিয়াল টেলিফোন ও ই-মেইল |
উর্ধ্বতন কর্মকর্তার পদবি,অফিসিয়াল টেলিফোন ও ই-মেইল |
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
৮ |
১ |
ভোক্তা অধিকার লঙ্ঘণজনিত ঘটনায় লিখিত অভিযোগ গ্রহণ, তদন্ত-শুনানি ও নিষ্পত্তি |
৯০ (নব্বই) দিন |
ক) অভিযোগ সাদা কাগজ ও নির্ধারিত ফরমে লিখিত হতে হবে। খ) পণ্য বা সেবা ক্রয়ের প্রমাণক/ ক্রয় রসিদ / পণ্যের নমুনা দাখিল করতে হবে। গ) অপরাধ ঘটার কারণ উদ্ভব হবার ৩০ (ত্রিশ) দিনের মধ্যে অভিযোগ দায়ের করতে হবে। |
১। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয়/সকল জেলা কার্যালয় সমূহ; ২। অনলাইন- http://dncrp rangpurdiv.gov.bd |
বিনামূল্যে |
সহকারী পরিচালক ফোন: ০৫২১-৫৬৮৩০ ই-মেইল: ad-rangpurdiv@dncrp.gov.bd |
উপপরিচালক ফোন: ০৫২১-৫৫৬৯১ ই-মেইল: dd-rangpur@dncrp.gov.bd ddrangpur601@gmail.com |
কার্যক্রম
১। ভোক্তাদের স্বার্থ সংরক্ষণে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের মাধ্যমে ভোক্তা বরোধী কার্য প্রতিরোধ এবং ভোক্তা অধিকার লংঘণজনিত বিরোধ নিষ্পত্তি;
২। ব্যবসায়ী ও ভোক্তাদের সচেতন করার লক্ষ্যে নিয়মিত গণশুনানি/মতবিনিময় সভা আয়োজন;
৩। জেলা/উপজেলা/ইউনিয়ন পর্যায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটির কার্যক্রম তদারকি ও পর্যবেক্ষণ।
ছবি
সংযুক্তি
সংযুক্তি (একাধিক)